মৌ সেন - এর কবিতা





১.



মা হতে গিয়ে
হাত, পা,গলা, বুক
খুলে খুলে ফেলেছি পথটায়

বলা তো যায় না
কোন দিন ভুল করেও
সন্তান যদি মাকে খুঁজে পায়!


****

২.

দুপুর দুপুর 'নূপুর' তোমার কই?
ভুল করেছে মেঘনা নদী
নৌকা এবং ছই!

নূপুর নূপুর 'দুপুর' আমার সই
মেঘলা মেয়ে শব্দ আঁকে
জলের ভেতর ওই!


****
৩.

মায়া নেই তোমার ওপর
যা আছে তা মনুষ্যত্ব হবে!

আমি তো বলিনি কোনদিন

তুমি রবে (?) ...নীরবে!


*****
৪.

তারপর খেতে এলে
শিয়াল , শকুন , হায়না
বলে দিস আরো জোরে ,
সর্বভোগ্য নয় এ শরীর -
কি হয়েছে যদি তোর
স্বামী তোকে খাটে নেয় না?



*****


দাম্পত্য -২


আমি চাই
আমি ঘুমোলে তুমি মাথার পাশে বসে থাকো

আমি চাই
আমি ঘুমোলে তুমি প্রবল ভাবে সজাগ থাকো

আমি চাই
ঘুমন্ত আমায়, অসহায় আমায় নিজের করে আগলে রাখো

আমি চাই

তোমার ওপর ভরসা করতে
যতক্ষণ না মাথার বালিশটা
ঘুমন্ত আমার মুখের ওপর


শক্ত করে চেপে ধরছো !!!

Comments

Post a Comment