আজকের ফেলুদা - লাবণ্য দে



Weekly-Editionযাপন
আজ সকালেও ড্রইয়ংরুমেও সেই এক ছবি। গভীর ভাঁজ করা ভুরুর নিচে একনিষ্ঠ দুটো জ্বলজ্বলে চোখের মনোনিবেশ ল্যাপটপের স্ক্রিনটার ওপর।কদিন ধরেই একটা বিষয় নিয়ে খুব চিন্তিত ফেলুদা। হোয়াটসঅ্যাপে স্যারের পাঠানো কাভে´র ফর্মুলাগুলো দেখছিলাম,কিন্তু ফেলুদার ভুরুর কাভ´ আমার গ্যালাক্সিট্যাবের পর্দা থেকে চোখ সরিয়ে নিল। হঠাৎ-ই ও বলে উঠল,
-ইনক্রেডিবল!
এমনসময় বেলটা বাজতেই ছুটে গিয়ে দরজা খুলে দেখি জটায়ু আর সাথে গোলচশমা উস্কোখুস্কো চুলদাড়ির একটা ভদ্রলোক, আগে একে কোথায় দেখেছি মনে করতে না করতেই............
ফেলুদা-ওহ মিস্টার শঙ্কু ,আমার কি সৌভাগ্য!
আমার মনে হচ্ছিল বেশ  ইন্টারেস্টিং কিছু একটা হতে চলেছে.........।
শঙ্কু- তা ফেলুবাবু আপনার মেলটা পড়ে মনে হল এসব বিষয়ে সামনাসামনি কথা বলাই শ্রেয়। আজকাল আবার খুব হ্যাক ট্যাক হচ্ছে ,তা বলুন আমি কি সাহায্য করতে পারি...
ফেলুদা-আপনার বিধুশেখরটিকে যদি কদিনের জন্য......
শঙ্কু-নিশ্চই, কাল ই পাঠিয়ে দিচ্ছি ।
ফেলুদা-কৃতজ্ঞ থাকব.........তবে কয়েকটা ব্যাপারে ডিটেইল ইনফো আর্জেন্ট ছিল।(চিন্তিত মুখে)
আমার মুখের কথাটা কেড়ে নিয়ে জটায়ু সোফার ওপর প্রায় লাফিয়ে উঠে ওনার সিগনেচার হাসিটা দিয়ে বললেন
-এখন আর এসবের চিন্তা কি মশাই! বোতাম টিপলেই ইকিওপিডি !
ফেলুদা- কথাটা যদিও উইকিপিডিয়া; তা সেই পিডিয়া কি ঘাঁটিনি ভাবছেন !
শঙ্কু- তবে?
আমি ফস করে বলে ফেললেম- ফেলুদা .........সিধুজ্যাঠা !
ফেলুদার ঠোঁটের কোণে মলিন হাসি,
-বুঝলি তোপসে, আজকাল আর কোথাও সিধুজ্যাঠার খোঁজ মেলেনা, মোস্ট আপডেটেড ভারশান গুগল ডট কমের রমরমায়ে তখনকার সিধুজ্যাঠারা কবেই হারিয়ে গিয়েছে !

Comments